ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুলী

আজকে আমরা জানবো ম্যাকবো কেনার আগে যা যা জানা জরুলী এবং ম্যাকবুক কিনলে কি কি সুবিধা ও অসুবিধা হতে পারে।আমরা যদি ম্যাকবুক কিনার আগে না জেনে কিনে থাকি তবে কিনার পরে অনেক কিছু সমস্যার সম্মুখীন হই। এইজন্য ম্যাকবো কিনার আগে আপনার যা যা জানা জরুরি এই আর্টিকেলটিতে সে বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হবে।


ম্যাকবুক কেনার আগে জানতে হবে কিছু জরুলী বিষয়গুলো। এজ্যন ম্যাকবুক কিনার আগে যা যা জানার জরুরি তার বিস্তারিত বিষয়গুলো নিচে বর্ণনা করা হলো।

ম্যাকবুক কেনার কারণ

প্রত্যেকটি মানুষই উন্নত মানের ও ভালো প্রযুক্তির ইলেকট্রিক জিনিস কিনতে চায়। এজন্য আমরাও যদি ল্যাপটপ কিনি তবে সেটি অবশ্যই সুন্দর ও ভালোটাই কিনব।কিন্তু এখানে সবাই দামি ল্যাপটপ কিনতে পারবে না। যারা উচ্চবিত্ত পরিবারের সদস্য শুধু তারাই দামি বা ম্যাকবুক ল্যাপটপ কিনতে পারবে।এখানে আরেকটি বিষয় অনেকে আমরা লক্ষ্য করি না সেটি হল ল্যাপটপ কেনার আগে বা ম্যাকবুক কিনার আগে আপনার যা যা জানা জরু্লী এই বিষয়টি একদমই লক্ষ্য করি না।
আমাদের আগে জানতে হবে যে ম্যাকবুক কি কাজের জন্য কিনা প্রয়োজন।এর কারণ খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস আমাদের প্রত্যেকেরই সেটি হল ল্যাপটপ।ল্যাপটপটি আমরা নানান রকমের কাজে ব্যবহার করি এবংএই ল্যাপটপটি প্রত্যেকটি মানুষের প্রধান ইনকামের উপায়।
ম্যাকবুক কিনলে আমাদের জন্য খুবই ভালো হয় কাজ করার ক্ষেত্রে।কারণ একটি উন্নত মানের অ্যাপেল কোম্পানির তৈরি এই ম্যাকবুক ল্যাপটপটি।অ্যাপেল কোম্পানিকে তৃতীয় প্রজন্মের একটি ল্যাপটপ কোম্পানি বলা হয়।অ্যাপেল কোম্পানির নামটি শোনা মাত্রই প্রত্যেকটি মানুষের মনে সর্বপ্রথম যে উক্তিটি আছে সেটি iphone।
বেশি কিছু গুরুত্বপূর্ণ প্রযুক্তি তৈরি করে থাকে এই অ্যাপেল কোম্পানিরা তার মধ্যে একটি হল iphone আর আরেকটি উন্নত মানের ম্যাকবুক ল্যাপটপ।আমরা অনেকেই সুন্দর ডিজাইন ও উন্নত প্রযুক্তির মানের জিনিস কিনতে চাই ল্যাপটপটি এবং এই ল্যাপটপের পারফরম্যান্স হতে হবে অনেক সুন্দর মানের। এই জন্যই অনেকে সাজেশন করে ম্যাকবুক ল্যাপটপটি কিনার।
কারণ এই ল্যাপটপের পারফরম্যান্স খুবই ভালো ও কাজের দিক থেকে খুবই উন্নত মানের।সবাই এই ম্যাকবুক কিনার একটি কারণ সেটি হল অত্যাধুনিক ডিজাইন ও এর কাজের পারফরম্যান্স ভালো।

ম্যাকবুক কিনার আগে আপনার যা যা জানা জরুলী

আমরা প্রতিটি মানুষ এই যে কোন জিনিস কিনার আগে সাধারণত জেনে নেই যে,ওই জিনিসটি বা ইলেকট্রিক ডিভাইসটি ভালো না খারাপ বিস্তারিত তথ্য আগেই জানার চেষ্টা করি।এইজন্য কোন দামি ম্যাকবুক ল্যাপটপ কেনার আগে আপনার যা যা জানা জরু্লী আমাদেরকে আগেই বিষয়গুলো জেনে নিয়ে এরপরে ক্রয় করা উচিত।


ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুলী সেই দিকে খেয়াল করে জেনে নেওয়া যাক বিষয়গুলো নিয়ে-
  1. ম্যাকবুক ল্যাপটপটি অনেক দামি ল্যাপটপ, আপনাদের মধ্যে কেউ যদি এই ল্যাপটপ কিনতে চান বা ইচ্ছা থাকে তাহলে খেয়াল রেখে উইন্ডোজ ল্যাপটপ ক্রয় করা ভালো। কারণ এর ফিচার ও অপশন অনেকগুলো পাওয়া যায়।
  2. ল্যাপটপের আকার নিয়েও জেনে রাখা অনেকটা ভালো এতে সুবিধা হয় অনেক মানুষের।১৪ ইঞ্চির স্কিন সাইজের ল্যাপটপগুলো এক থেকে দেড় কেজির ওজন হয়ে থাকে। এজন্য আপনি কোন সাইজের বা কোন আকারের ল্যাপটপ পছন্দ করবেন এটি কিনার আগে চিন্তা ভাবনা করা ভালো।
  3. আপনি স্কিনের মান ভালো পাবেন, কারণ ম্যাকবুকের ল্যাপটপ স্ক্রিনের মানের দিকে অনেক ভালো।অ্যাপেল কোম্পানি অনেক উন্নত মানের ল্যাপটপ তৈরি করে এবং এই ল্যাপটপগুলো কখনোই খারাপ মানের স্কিন দিয়ে থাকে না।কিন্তু এরপরেও রেজুলেশন ও স্কিনের কোয়ালিটির তথ্যগুলো জেনে রাখা কিনার আগেই উচিত।
  4. এরপরে ল্যাপটপের গ্রাফিক্স ও সিপিইউ সম্পর্কে তথ্যগুলো অবশ্যই ল্যাপটপ কেনার আগে জেনে রাখা ভালো। কারণ কোনটি কোন ল্যাপটপের জন্য কতটুকু প্রয়োজন বা কোন কাজের জন্য কোনটি ভালো এটি জানা যায়।সব থেকে ভালো হয় ৮ জিবি র‍্যামের ল্যাপটপ ক্রয় করা।যারা ভিডিও এডিট ও গেম গ্রাফিক্স এর কাজগুলো করতে পছন্দ করে তাদের জন্য ১৬ জিবি ram এর ল্যাপটপ ভালো কাজ করে।
  5. আপনার ল্যাপটপের স্টোরেজের তথ্যগুলো ল্যাপটপ ক্রয় করার সময় জেনে থাকা ভালো।কারণ ল্যাপটপে সাধারনত আমরা অনেক বেশি তথ্য রাখতে পারি না জমা করে।এইজন্য আপনারা যে ল্যাপটপটি ক্রয় করতে চান সেটি স্টোরেজ সম্পর্কে জানা থাকলে আপনাদের জন্যই সুবিধা হবে।

ম্যাকবুক ল্যাপটপ জনপ্রিয়তার কারণ

আমরা প্রত্যেকটি মানুষই জানি যে কেন ল্যাপটপ এত জনপ্রিয়।অ্যাপেল কম্পানি তৈরি করে থাকে ম্যাকবুক ল্যাপটপটি।এই ল্যাপটপটি প্রত্যেকটি মানুষই আকর্ষণীয় ভাবে পছন্দ করে থাকে ও অন্য সব ল্যাপটপের থেকে এর কাজ বা র‍্যাম,স্কিন কোয়ালিটি ও আরও অনেক জিনিসই খুব ভালো মানের হয়ে থাকে।
এজন্য অ্যাপেল কোম্পানি সব মানুষের গুরুত্ব দিয়েই পছন্দের খেয়ালটি করে থাকে।অ্যাপেল কম্পানিটি সব ডিজাইনের ক্ষেত্রে অনেক অর্থ ব্যয় করে ইউনিক ধরনের ডিজাইন তৈরি করে মানুষের আকর্ষণ করে থাকে।এইজন্য এই কোম্পানির ডিভাইজের চাহিদা সকল মানুষের পছন্দকে খেয়াল করে এক একটি ডিভাইজ তৈরি করে এবং মানুষের আকর্ষণ বাড়িয়ে তুলে।
ডিভাইজ ও পারফরম্যান্স খুবই ভালো হওয়ার কারণেই ম্যাকবুকের জনপ্রিয়তা দিনে দিনে বাড়তেই যাচ্ছে ল্যাপটপের।অনেক মানুষই ল্যাপটপ ক্রয় করতে চায় তাদের কাজের সুবিধার জন্য। এজন্য যাদের ল্যাপটপ ক্রয় করার বাজেটটি খুবই ভালো তারা অবশ্যই নিঃসন্দেহে পারফরম্যান্সের কথা ভেবে ম্যাকবুক ল্যাপটপটি ক্রয় করবেন।


কারণ এই ল্যাপটপের ডিজাইন অনেক সুন্দর ও উন্নত মানের হয়ে থাকে এবং উন্নত মানের দিক থেকে অন্যান্য সকল ল্যাপটপ বা ব্র্যান্ডের ল্যাপটপে এর থেকেও অনেক ভালো হয়ে থাকে।হার্ডওয়ার ও সফটওয়্যার এর কাজগুলো অন্য সকল ল্যাপটপে থেকেও ম্যাকবুকের ল্যাপটপ খুবই ভালো কাজ করে।
ম্যাকবুকের পারফরম্যান্স ও ডিজাইন দেখে সাধারণত পছন্দ করে মানুষজন বেশি।কারণ অন্য সকল ল্যাপটপের থেকেও ম্যাকবুক ল্যাপটপের ডিজাইন ও পারফরম্যান্স মানের দিক থেকে অনেক উন্নত হয়।

ম্যাকবুক ল্যাপটপ এর দাম কত

অ্যাপেল কোম্পানি তৈরি করে ম্যাকবুক ল্যাপটপগুলো এই তথ্যটি আমরা ইতিমধ্যে জানতে পেরেছি।অ্যাপেল কোম্পানির কমবেশি সকল জিনিসই বা ডিভাইজ অনেক বেশি দামের হয় এ কথাটি আমরা প্রত্যেকটি মানুষই জানে।কারণ পারফরম্যান্সের দিক থেকে এবং ডিজাইনের দিকেও সকল ডিভাইসের কাছে খুব বেশি মানের হয়ে থাকে এই ম্যাকবুক লাপটপটি।
এইজন্যই এটাই স্বাভাবিক যে অন্য সকল ডিভাইসের থেকেও এই ডিভাইসের দাম অনেক বেশি হওয়াটা।শুধু আইফোনের ক্ষেত্রেই যদি একটু চোখ রাখি তাহলে বুঝতে পারা যায় যে অন্যান্য ফোনের থেকেও দামের দিকে বেশি হয় iphone।পারফরম্যান্স ডিজাইন আকর্ষণ করে থাকে মানুষকে।
এইজন্যই তো অন্য সকল ল্যাপটপের থেকে ম্যাকবুক ল্যাপটপ খুবই ভালো পারফরম্যান্স দিয়ে থাকে ও এর ডিজাইন অনেক সুন্দর হয়। বেশি হয়ে থাকে এর দামটি এই জন্য।

লেখক এর শেষ মন্তব্য

আমরা এই আর্টিকেলটিতে আজকে ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জরু্লী, ম্যাকবুক কেনার কারণ,ম্যাকবুক লাপটপ দাম কত ও ম্যাকবুক ল্যাপটপ জনপ্রিয়তার কারণ এই সকল তথ্যগুলো বিস্তারিত আলোচনা করা হলো।যেসব ব্যক্তিরা ম্যাকব ল্যাপটপটি ক্রয় করতে চান তারা অবশ্যই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন এবং বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url